Thursday, 23 June 2022

মেয়েরা দুর্বল, তাদের ভেঙ্গে পড়তে বেশি সময় লাগেনা!

অফুরান সাহস এবং লড়াকু মনোভাব নিয়ে আমাদের নারীরা লড়ে যাচ্ছেন বৈষম্য, অন্যায় আর লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে, জিতছেন গৌরব নিয়েই। “মেয়েরা দুর্বল, তাদের ভেঙ্গে পড়তে বেশি সময় লাগেনা” – এই কথাটিই আমাদের সমাজের মাথায় গেঁথে আছে হাজার বছর ধরে। সভ্যতার উন্নতির সাথে সাথেই দুর্ভাগ্যজনকভাবে বেড়েছে বৈষম্য, বেড়েছে অন্যায়। বিভিন্নভাবে নারীরা হচ্ছেন সহিংসতার শিকার। কিন্তু নারীরা দমে যাবার মত নন, তারা প্রত্যেকেই নিজেদের জায়গা থেকে লড়াই করছেন প্রতিদিন, প্রতিক্ষণ। শত বাধা পেরিয়ে তারা উড়ছেন মুক্ত পাখির মত। ওয়াও বাংলাদেশ সেই অকুতোভয় নারীদের প্রতি সম্মান রেখে এবছর উদযাপন করতে যাচ্ছে “দুর্জয় প্রাণের আনন্দে”।

২০১০ সালে জুড কেলি, সি বি ই, প্রথমবারের মত চালু করেছিলেন WOW Festival, পৃথিবীর বিভিন্ন দেশের মতো এ বছর বাংলাদেশের সিলেটে আয়োজিত হতে যাচ্ছে WOW Festival. দেশজুড়ে হাজার হাজার নারীকে অনুপ্রাণিত করতে এই বছরের WOW উৎসবে থাকবে সাহসী নারীদের নিয়ে ওয়াও বাইটস, বিভিন্ন পারফরম্যান্স, প্যানেল ডিসকাশন, ব্রডকাস্ট সহ অনুপ্রেরণামূলক অনেক ইভেন্ট।

প্রোগ্রামটি উপভোগ করতে চোখ রাখুন ২৬ থেকে ২৮ মে রাত ৮টায় ব্রিটিশ কাউন্সিল, সিসিডি বাংলাদেশ এবং মঙ্গলদীপ ফাউন্ডেশনের অফিসিয়াল পেজে। ভিজিট করুন-

https://www.facebook.com/BritishCouncilBangladesh
https://www.facebook.com/mongoldeepfoundation
https://www.facebook.com/CCD.Bangladesh

CCD Bangladesh © 2022 All Rights Reserved.