Wednesday, 22 June 2022

শত বাঁধা পেরিয়ে নারীরা উড়ছেন মুক্ত পাখির মত

সভ্যতার উন্নতির সাথে সাথেই দুর্ভাগ্যজনকভাবে বেড়েছে বৈষম্য, বেড়েছে অন্যায়। বিভিন্নভাবে নারীরা হচ্ছেন সহিংসতার শিকার। তবু শত বাঁধা পেরিয়ে নারীরা উড়ছেন মুক্ত পাখির মত। ওয়াও বাংলাদেশ সেই অকুতোভয় সত্ত্বাদের প্রতি সম্মান রেখে এবছর উদযাপন করতে যাচ্ছে “দুর্জয় প্রাণের আনন্দে”।

২০১০ সালে জুড কেলি, সি বি ই, প্রথমবারের মত চালু করেছিলেন WOW Festival, পৃথিবীর বিভিন্ন দেশের মতো বাংলাদেশে এবারেও আয়োজিত হতে যাচ্ছে WOW Festival.

সারাদেশে হাজার হাজার নারীকে অনুপ্রাণিত করতে এই বছরের WOW উৎসবে আমরা কিছু নারী মূর্তিকে আমন্ত্রণ জানিয়েছি । জীবনের সংগ্রাম এবং কীভাবে কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং দৃঢ় ইচ্ছাশক্তি দিয়ে সফলতা অর্জন করেছেন সেই বিষয় নিয়ে কিছু কথা আমাদের সাথে শেয়ার করবেন ডাঃ সালমা সুলতানা। পেশায় পশু চিকিৎসক হিসেবে প্রতিষ্ঠিত হলেও উনি একজন বিজ্ঞানী, পেশাদার প্রশিক্ষক এবং সফল প্রানীসম্পদ উদ্যোক্তা। তার কর্মপরিচয় দিয়ে জায়গা করে নিয়েছেন এশিয়ান সায়েন্টিস্ট ম্যাগাজিনের শীর্ষ ১০০ এশীয় বিজ্ঞানীদের তালিকায়। ওয়ার্ল্ড ফুড প্রাইজ ফাউন্ডেশন থেকে ফিল্ড রিসার্চ এবং অ্যাপ্লিকেশনের জন্য ২০২০ সালে নরম্যান ই বোরলাগ পুরস্কারের বিজয়ী। জিতেছেন ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড ২০১৮, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭, মাদার তেরেসা অ্যাওয়ার্ড এবং আরও অনেক কিছু।

প্রোগ্রামটি উপভোগ করতে দা ব্রিটিশ কাউন্সিল, সিসিডি বাংলাদেশ এবং মঙ্গলদীপ ফাউন্ডেশনের অফিসিয়াল পেজ ভিজিট করুন –

https://www.facebook.com/BritishCouncilBangladesh

https://www.facebook.com/mongoldeepfoundation

https://www.facebook.com/CCD.Bangladesh

CCD Bangladesh © 2022 All Rights Reserved.