Thursday, 25 April 2024

সজিব সঞ্জিবনী একজন ট্রান্সজেন্ডার নারী

শত বাঁধা পেরিয়ে তারা উড়ছেন মুক্ত পাখির মত। ওয়াও বাংলাদেশ এই অদম্যতা নিয়ে গর্বিত। ওয়াও বাংলাদেশ সেই অকুতোভয় সত্ত্বাদের প্রতি সম্মান রেখে এবছর উদযাপন করতে যাচ্ছে “দুর্জয় প্রাণের আনন্দে”।

সারাদেশে হাজার হাজার নারীকে অনুপ্রাণিত করতে এই বছরের WOW উৎসবে আমরা কিছু দুর্জয় নারীদের আমন্ত্রণ জানিয়েছি । জীবনের সংগ্রাম এবং কীভাবে কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং দৃঢ় ইচ্ছাশক্তি দিয়ে সফলতা অর্জন করেছেন সেই বিষয় নিয়ে কিছু কথা আমাদের সাথে শেয়ার করবেন সজিব সঞ্জিবনী একজন ট্রান্সজেন্ডার নারী। তার জন্মস্থান ও বেড়ে ওঠা টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও মাস্টার্স শেষে বর্তমানে তিনি ব্র্যাক ব্যাংকে কর্মরত আছেন। এর পাশাপাশি তিনি একাধারে নৃত্যশিল্পী ও নৃত্য কোরিওগ্রাফার হিসেবেও কাজ করছেন। বাংলাদেশে যখন করোনা পরিস্থিতি তীব্র, সেসময় কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক হিসেবে, নিজ হাতে তিন শতাধিক করোনায় আক্রান্ত মৃতদেহ গোসল ও দাফন করিয়েছেন।

প্রোগ্রামটি উপভোগ করতে ২৬ মে থেকে ২৮ মে ব্রিটিশ কাউন্সিল, সিসিডি বাংলাদেশ এবং মঙ্গলদীপ ফাউন্ডেশনের অফিসিয়াল পেজ ভিজিট করুন –

https://www.facebook.com/BritishCouncilBangladesh

https://www.facebook.com/mongoldeepfoundation

https://www.facebook.com/CCD.Bangladesh

CCD Bangladesh © 2024 All Rights Reserved.