Thursday, 17 June 2021

শুরু হতে যাচ্ছে “লিড বাংলাদেশ ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ২০২১”

রাজশাহীতে শুরু হতে যাচ্ছে “লিড বাংলাদেশ ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ২০২১”!লিড বাংলাদেশ প্রকল্পটি বাস্তবায়ন করছে সিসিডি বাংলাদেশ ও ব্রিটিশ কাউন্সিল।

এর আওতায় রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছয় শতাধিক শিক্ষার্থীর দক্ষতা, সক্ষমতা ও নেতৃত্বের বিকাশে প্রশিক্ষণ দেওয়া হবে। চলমান করোনা মহামারি পরিস্থিতির উন্নতি হলেই শুরু হবে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সটি। এরপর অংশগ্রহণকারীরা কমিউনিটির উন্নয়নে এসডিজি-১৬ সংশ্লিষ্ট সামাজিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের সুযোগ পাবেন। সেই সঙ্গে বিশ্বের অন্যান্য যুব নেতাদের সাথে যুক্ত হওয়া আর প্রশিক্ষণ শেষে ব্রিটিশ কাউন্সিলের সার্টিফিকেট তো থাকছেই।

যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন—রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী কলেজ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, নর্থ বেঙ্গল বিশ্ববিদ্যালয়, নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ, রাজশাহী মহিলা কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, বঙ্গবন্ধু কলেজ, এ এইচ এম কামরুজ্জামান ডিগ্রি কলেজ, শাহ মখদুম কলেজ, রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়, মোহনপুর ডিগ্রি কলেজ, নওহাটা ডিগ্রি কলেজ, মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট, মদিনাতুল উলুম কামিল মাদ্রাসা ও দারুস সালাম ডিগ্রি কলেজ। স্নাতক প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

তবে আপনি যদি এর আগে একটিভ সিটিজেনস ট্রেনিং করে থাকেন তাহলে নতুন করে রেজিস্ট্রেশন করার প্রয়োজন নেই।

২৮ মে ২০২১ তারিখের মধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন করুন-https://forms.gle/AGtL6nBXTFA7aWsD7

প্রয়োজনে যোগাযোগ করতে পারেন ০১৭২০৫০৩৭৬৭ বা ই-মেইল করতে পারেন pm.ccdbd@gmail.com এই ঠিকানায়।

CCD Bangladesh © 2021 All Rights Reserved.