Wednesday, 24 April 2024

রাজশাহীর সম্ভাবনাময় তরুণ যুবাদের জন্য সুবর্ণ সুযোগ

ব্রিটিশ কাউন্সিল, সিসিডি বাংলাদেশ ও উড়ন্ত শিগগিরই বাস্তবায়ন করছে Our Shared Cultural Heritage (OSCH) Project শীর্ষক একটি প্রকল্প। এই প্রকল্পের আওতায় রাজশাহীতে অবস্থানকারী সম্ভাবনাময় একদল তরুণ যুবাকে নিয়ে গঠন করা হবে ইয়ুথ বোর্ড (Youth Board)। এই ইয়ুথ বোর্ডের সদস্য তরুণ যুবাদের ভিজ্যুয়াল আইডেনটিটি, স্টোরি টেলিং, মোবাইল ফিল্ম মেকিংসহ নানা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

এছাড়া তারা রাজশাহী অঞ্চলের বিভিন্ন হেরিটেজ সাইট ভিজিট করে শর্ট ফিল্ম তৈরী করবে এবং রেডিও পদ্মা ৯৯.২ এফএম-এর লাইভ অনুষ্ঠান প্রচারের মাধ্যমে হেরিটেজ সাইটগুলোর গুরুত্ব, তাৎপর্য, রক্ষণাবেক্ষণে তরুণ-যুবাদের উদ্বুদ্ধকরণসহ বিভিন্ন বিষয় তুলে ধরবে।

একই সাথে এই তরুণ-যুবারা বরেন্দ্র যাদুঘরের সাথে প্রত্যক্ষভাবে কাজ করবে এবং বরেন্দ্র যাদুঘর-এর গুরুত্ব শিশু-কিশোর ও তরুণ যুবাদের মধ্যে নানাভাবে প্রচার করবে, যাতে সবাই এই যাদুঘরটি পরিদর্শনে উদ্বুদ্ধ হয়। এছাড়া তারা বরেন্দ্র যাদুঘরের সাথে যৌথভাবে বিভিন্ন আর্ট ও কালচারাল ইভেন্ট এবং ভার্চুয়াল ট্যুর আয়োজন করবে।

এর পাশাপাশি এই তরুণ যুবারা ইউকে, ভারত ও পাকিস্তানের তরুণদের সাথে দক্ষিণ এশিয়ার বিভিন্ন হেরিটেজ ও কালচারাল বিষয় এবং মিউজিয়ামের কর্মকাণ্ড নিয়ে অনলাইন ও অফলাইনে অভিজ্ঞতা-শিক্ষণ বিনিময়ের সুযোগ পাবে।

এই প্রকল্পের ইয়ুথ বোর্ড (Youth Board)এর সাথে যুক্ত হয়ে সক্রিয়ভাবে রাজশাহী অঞ্চলের হেরিটেজ সাইট ও বরেন্দ্র যাদুঘরকে বিভিন্ন ইভেন্ট আয়োজনের মাধ্যমে প্রমোট করতে আগ্রহী তরুণ যুবাদের আবেদন করার জন্য অনুরোধ করা হচ্ছে।

রেজিস্ট্রেশনকারীর বয়স অবশ্যই ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। (যারা ইতিপূর্বে আবেদন করেছেন তাদেরও নতুন করে আবেদন করার জন্য অনুরোধ জানানো হচ্ছে।)

রেজিস্ট্রেশনের শেষ তারিখ: ১২ জুলাই ২০২১

রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন: https://forms.gle/ApZnNrHuUbMwXVro6

 

CCD Bangladesh © 2024 All Rights Reserved.