Thursday, 18 July 2024

পিতার মুক্তির জন্য পু্ত্রের লড়াই

বির্তকিত ডিজিটাল নিরাপত্তা আইনে কারারুদ্ধ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের মুক্তির জন্য তাঁর সন্তান ‘মনোরম পলক’ অত্যন্ত সাহসিকতার সাথে যেভাবে মাঠে ময়দানে রাজপথে লড়াই চালিয়ে যাচ্ছে তা সত্যিই হৃদয়বিদাড়ক।

আমার গর্ব হয় এই তরুণটির তার পিতার প্রতি গভীর টান ও প্রগাঢ় ভালোবাসা দেখে। এখন পর্যন্ত সাংবাদিক কাজলের মুক্তির দাবীতে যতগুলো সভা সমাবেশ হয়েছে তার প্রতিটির অগ্রভাগে থেকেছে তাঁর সুযোগ্য সন্তান মনোরম পলক।

স্যালুট জানাই ‘পলক’ তোমার পিতার মুক্তির লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দেয়ার দূর্দান্ত সাহসিকতার জন্য। তোমার পিতার সহকর্মীরা হয়তো একদিন লজ্জা পাবেন তাদের নিদারুন নির্লপ্ততার জন্য। তোমার লড়াই অবশ্যই সফল হবে।

কেননা সবাইতো দালালীপনায় মত্ত হয়ে উঠেনি। দেশে বিদেশে এখনো কিছু তোমার মত সাহসী মানুষ আছেন যারা তোমার পিতার মুক্তির জন্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে স্ব স্ব অবস্থানে থেকে অব্যাহতভাবে সমর্থন জানিয়ে যাচ্ছেন।

শারীরিকভাবে তোমার পার্শ্বে থাকতে না পেরে আমার মনটা সত্যিই ব্যাথিত হচ্ছে। কেননা একদিন হয়তো আমার সন্তানকেও তোমার মত রাজপথে নামতে হতে হবে। যা ভাবলে একজন পিতা হিসেবে আমার বুকটাও কেঁপে উঠে।

আমার দৃঢ় বিশ্বাস তোমার মত সুযোগ্য সন্তান যে পিতার আছে তাঁকে লাখো তরুণ যুবা নিশ্চয় একদিন কারাগার থেকে মুক্ত করে আনবে। জয় হোক তারুণ্যের, জয় হোক মানবতার। নিপাত যাক……..।

CCD Bangladesh © 2024 All Rights Reserved.