Tuesday, 29 November 2022

মোবাইল সাংবাদিকতা নিয়ে কি বললেন নারীরা?

টেনিং অন বেসিক মোবাইল জার্নালিজম সম্পর্কে প্রশিক্ষনার্থী সুমনা আফরোজ বলেন, এই ৫ দিন ধরে আমাদের যে ট্রেনিংটা হলো মোবাইল জার্নালিজমের। এখানের আমরা অনেককিছু শিখেছি। কিভাবে একটা প্যাকেজ তৈরি করতে হয়, প্রেজেন্টার লিংক কেমন হয়, রিপোর্টার লিংক কেমন হয়, এমনকি ইন্টারভিউয়ে কি কি হয়, সবকিছু আমরা বিস্তারিতভাবে জানতে পেরেছি। এটা খুবই চমৎকার একটা সেশন ছিলো। আশা করছি যে পরবর্তীতে আমাদের আরো কিছু জানা হবে।

টেনিং অন বেসিক মোবাইল জার্নালিজম সম্পর্কে আরেক প্রশিক্ষনার্থী শাম্মী আখতার যুথী বলেন, মোবাইল জার্নালিজম ট্রেনিংটি আয়োজন করা হয়েছিলো মেয়েদের নিয়ে। সেখান থেকে আমার সবথেকে যে বিষয়টি ভালো লেগেছে সেটা হলো রিপোর্টিং। আজকাল জার্নালিজমে দেখা যায় যে মেয়েরা রিপোর্টার দিক থেকে পিছিয়ে আছে। তো সেই জায়গায় এই ট্রেনিংটা খুবই অসাধারণ ছিলো। আমাদের যে রিপোর্টিং-এর ভয় ছিলো, সেখান থেকে আমরা এখানে অনেককিছু শিখতে পেরেছি। যেটা আমরা ভবিষ্যতে কাজে লাগাতে পারবো। একজন মেয়ে রিপোর্টার হিসেবে যে জায়গায় আমরা পিছিয়ে আছি।

টেনিং অন বেসিক মোবাইল জার্নালিজম সম্পর্কে অপর এক প্রশিক্ষনার্থী তাসনিম বলেন, আমার জার্নালিজম নিয়ে খুব আগ্রহ ছিলো অনেক আগে থেকেই। রেডিও পদ্মার সুযোগে আমি সেটা পেয়ে গিয়েছি। আমার জার্নালিজম সম্পর্কে খুব একটা সুস্পষ্ট ধারণা ছিলো না। আমি এই কোর্সের মাধ্যমে জার্নালিজম সম্পর্কে সুস্পষ্ট ধারণা পেয়েছি।

বিস্তারিত দেখুন ভিডিওতে

CCD Bangladesh © 2022 All Rights Reserved.