Wednesday, 21 February 2024

‘ছাত্রীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বৃদ্ধি’ বিষয়ক আলোচনা

নারীদের প্রাপ্তিগুলোকে সবার সামনে তুলে ধরতে এবং নারীদের প্রতি বৈষম্যভাব সম্পর্কে সবাইকে সচেতন করতে ২০১০ সালে জুড কেলি, সি বি ই, প্রথমবারের মত চালু করেছিলেন WOW Festival। এবছর ব্রিটিশ কাউন্সিল, মঙ্গলদীপ ফাউন্ডেশন এবং সি সি ডি বাংলাদেশ এর সহযোগিতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়াও বাংলাদেশ – রাজশাহী চ্যাপ্টার। বর্তমান সমাজে নারীর অগ্রগতির পথে অন্যতম অন্তরায় হলো বাল্যবিবাহ। বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করতে এবং রাজশাহী অঞ্চলের ছাত্রীদের মধ্যে ক্রমবর্ধমান আত্মহত্যার প্রবণতা রোধ করার পাশাপাশি ছাত্রছাত্রীদের মধ্যে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে ওয়াও বাংলাদেশ- রাজশাহী চ্যাপ্টারে আয়োজিত হতে যাচ্ছে দুটি ভিন্ন ভিন্ন প্যানেল ডিসকাশন।

‘ছাত্রীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বৃদ্ধি’ বিষয়ক আলোচনায় অংশগ্রহণ করবেন ডঃ মাহবুবা কানিজ কেয়া, চেয়ারম্যান, মনোবিজ্ঞান বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও মোহতারেমা আশরাফী খানম, ইনচার্জ ভিকটিম সাপোর্ট সেন্টার, আরএমপি এবং মেফতাহুল জান্নাত, ভলানটিয়ার ও সমাজসেবী। আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে দুপুর ৩:১৫ থেকে ৪:০০ পর্যন্ত এবং সঞ্চলনা করবেন নূরজাহান বেগম, প্রভাষক, বাংলা বিভাগ, রাজশাহী কলেজ, রাজশাহী।

’বাল্যবিবাহ প্রতিরোধ’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখবেন ডঃ তানজিমা জোহরা, অধ্যাপক, সমাজ কর্ম বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, আবিদা আনজুম মিতা, সংসদ সদস্য (সংরক্ষিত নারী আসন), রাজশাহী এবং ডঃ হোসনে আরা বেগম, ফাউন্ডার টিএমএসএস। আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে বিকাল ৫:৫৫ থেকে ৬:৩৫ পর্যন্ত এবং সঞ্চলনা করবেন উদিসা ইমন, চিফ রিপোর্টার বাংলা ট্রিবিউন।

স্থান- রাজশাহী কলেজ মাঠ
তারিখ- বৃহস্পতিবার ২৮ জুলাই ২০২২

ইভেন্টটি সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ইভেন্ট পেইজটি ভিজিট করুন- https://fb.me/e/233uYY38T
এই আয়োজনে যোগদান করতে ফ্রি রেজিস্ট্রেশন করুন- https://mongoldeep.org/WOW-registration/

CCD Bangladesh © 2024 All Rights Reserved.