মেয়েদেরকে বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিতে (STEM) ক্যারিয়ার গড়তে পরিবার ও স্বজনদের সমর্থন প্রয়োজন

নারীদের প্রাপ্তিগুলোকে সবার সামনে তুলে ধরতে এবং নারীদের প্রতি বৈষম্যভাব দূর করার লক্ষ্যে আগামী ১৯ মে ২০২২, সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়াও বাংলাদেশ – সিলেট চ্যাপ্টার। সমাজের বিভিন্ন অসঙ্গতি তুলে ধরতে এবং শিশু কিশোরদের সৃজনশীলতা বৃদ্ধি করার লক্ষ্যে এবার আয়োজন করা হচ্ছে দুটি বিশেষ এবং ভিন্ন আঁকারের প্যানেল ডিসকাশন।

‘বিয়েটা জরুরি!’ শীর্ষক আলোচনায় প্যানালিস্ট হিসাবে উপস্থিত থাকবেন অতিরিক্ত পুলিশ সুপার রাখী রাণী দাস, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী পরিষদের বিভাগীয় প্রধান সৈয়দা শিরীন আক্তার, সিলেট সরকারি মহিলা কলেজ থেকে প্রফেসর শামীমা চৌধুরী এবং জনপ্রিয় অভিনেত্রী ও কবি শানারেই দেবী শানু।

মডারেটর হিসাবে থাকছেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর ব্যবসা প্রশাসনের বিভাগীয় প্রধান ফাতেমা রশিদ সাবা। উচ্চতর লেখাপড়া বা ক্যারিয়ার নিয়ে আগ্রহী হলেও প্রবাসী পাত্র পেলে মেয়েদের বিয়ে দিয়ে দেয়ার যে প্রবণতা সেটার নেতিবাচক দিক সম্পর্কেই মূলত এই প্যানেলে আলোচনা করা হবে।

মেয়েদেরকে বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিতে (STEM) ক্যারিয়ার গড়তে পরিবার ও স্বজনদের সমর্থন প্রয়োজন। এই আলোচনা নিয়েই ‘প্রোগ্রামিংয়ে কিশোরীরা’ শীর্ষক প্যানেল এ প্যানালিস্ট হিসাবে থাকছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সালমা আক্তার, সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা সভাপতি স্বর্ণলতা রায়। মডারেটর হিসাবে থাকছেন অনুজীববিদ পদ্মশ্রী দে তন্ত্রী।

ইভেন্টটি সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ইভেন্ট পেইজটি ভিজিট করুন https://fb.me/e/1ADS83xUs

এই আয়োজনে যোগদান করতে এখানে নিবন্ধন করুন- https://mongoldeep.org/WOW-registration/

CCD Bangladesh © 2022 All Rights Reserved.