নিজেদের জীবনের সফলতার গল্পগুলো তুলে ধরবেন ডা. আনিকা ফারিহা জামান অর্ণা

আমাদের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ছোট-বড় অসংখ্য গল্প রয়েছে যেগুলো জীবনে চলার পথে অনুপ্রেরণা জোগায়। নারীদের এমন অনুপ্রেরণামূলক গল্প ও প্রাপ্তিগুলোকে সবার সামনে তুলে ধরতে এবং নারীদের প্রতি বৈষম্যভাব সম্পর্কে সবাইকে সচেতন করতে ২০১০ সালে জুড কেলি, সি বি ই প্রথমবারের মতো চালু করেছিলেন WOW Festival. এবছর ব্রিটিশ কাউন্সিল, মঙ্গলদীপ ফাউন্ডেশন এবং সি সি ডি বাংলাদেশ-এর সহযোগিতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়াও বাংলাদেশ– রাজশাহী চ্যাপ্টার, যেখানে নারীরা তাঁদের অভিজ্ঞতা ও অনুপ্রেরণামূলক গল্পগুলো সবার সাথে শেয়ার করবেন।

নিজেদের জীবনের সফলতার গল্পগুলো তুলে ধরতে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন, ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাজশাহী বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার। তিনি রাজশাহীর অন্যতম প্রধান নিউজ পোর্টাল ‘বাংলার জনপদ’ এর প্রকাশক, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে নিয়োজিত রয়েছেন। এছাড়াও উপস্থিত থাকবেন প্রথম বাংলাদেশী নারী হিসেবে হিমালয়ের দুর্গম তাশিলাপচা পাস অতিক্রমসহ আরও অনেক অভিযানে পাড়ি দেয়া সফল পর্বতারোহী শায়লা বিথী। অনুপ্রেরণার গল্প শোনাবেন দেশের প্রথম নির্বাচিত আদিবাসী নারী কাউন্সিলর খ্রিস্টিনা সরেন, যিনি রাজশাহীর তানোর উপজেলার বরেন্দ্র অঞ্চলে অতিরিক্ত খরার কারণে গৃহস্থালি ও পানীয় জলের বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করেছেন। আরও উপস্থিত থাকবেন ওয়াহিদা খানম, যিনি ২০০৪ সাল থেকে ফাউন্ডেশন ফর উইমেন অ্যান্ড চাইল্ড অ্যাসিসট্যান্স (FWCA)-এর সহ-প্রতিষ্ঠাতা এবং অবৈতনিক নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় অটিজম, ডাউন সিনড্রোম, মানসিক প্রতিবন্ধী কিশোর-কিশোরীদের নিয়ে কাজ করছেন এবং ২০২২ সালে, অটিস্টিক শিশুদের সেবায় তার উল্লেখযোগ্য অবদানের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্মানিত করে।

ফেস্টিভ্যালটি উপভোগ করতে চলে আসুন বৃহস্পতিবার ২৮ জুলাই, ২০২২ রাজশাহী কলেজের মাঠে ।

উন্নতির শিখর ছোঁয়া এই নারীদের সফলতার পেছনের গল্পগুলোর সাক্ষী হতে এবং ইভেন্টটি সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ইভেন্ট পেইজটি ভিজিট করুন- https://fb.me/e/233uYY38T

এই আয়োজনে যোগদান করতে এখানে ফ্রি নিবন্ধন করুন- https://mongoldeep.org/WOW-registration/

CCD Bangladesh © 2024 All Rights Reserved.